1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

লক্ষ্মীপুরের পিডিবির নির্বাহী প্রকৌশলীকে আইনজীবীর নোটিশ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরের পিডিবির নির্বাহী প্রকৌশলীকে আইনজীবীর নোটিশ

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর পৌরসভায় অতিরিক্ত লোডশেডিং দেওয়ায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) সুপ্রীম কোর্টের আইনজীবী এএসএম ইলিয়াস হাওলাদার এই নোটিশ করেন। নোটিশটি তিনি ডাকযোগে রেজিষ্ট্রি করে লক্ষ্মীপুর পিডিবি নির্বাহী প্রকৌশলীর ঠিকানায় পাঠিয়েছেন।

এই দিকে নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবিরা ওই নোটিশ নিজ ফেইসবুক টাইমলাইনে পোষ্ট করে লোডশেডিং থেকে মুক্তি চেয়েছেন।

ইলিয়াস হাওলাদার লক্ষ্মীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ড শাখারিপাড়া এলাকার হাওলাদার বাড়ির মমিন উল্যা হাওলাদার বাড়ির বাসিন্দা।

নোটিশে বলা হয়, এলাকা ভিত্তিক দৈনিক এক ঘন্টা লোডশেডিংয়ের প্রজ্ঞাপন জারি করেছেন। কিন্ত লক্ষ্মীপুর পৌরসভায় প্রতিদিন ১৪ ঘন্টার বেশি সময় লোডশেডিং হয়। লক্ষ্মীপুর পৌরসভার ১৫ টি ওয়ার্ডে প্রায় ১ লাখ মানুষ বসবাস করে। এরমধ্যে অধিকাংশই বৃদ্ধ ও শিশু। অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে তারা গরমে অসুস্থ হয়ে পড়ছেন। পৌরশহরে সদর হাসপাতালসহ অন্তত ১০টির বেশি হাসপাতাল রয়েছে। সরকারি সকল গুরুত্বপূর্ণ অফিসগুলো পৌর এলাকায়। অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে সকলে কাজের ব্যাঘাত ঘটে। সরকারি প্রজ্ঞাপনের কোন শর্ত পালন না করে বেআইনিভাবে লক্ষ্মীপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী অতিরিক্ত লোডশেডিং দিয়ে আসছে। তিনি সরকারি আইনের বরখেলাপ করছেন। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে জনজীবন অতিষ্ট করে তুলছেন। দ্রুত সময়ে সরকারি প্রজ্ঞাপন পালনে নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ করা হয়েছে। তা না হলে তার বিরুদ্ধে সরকারি প্রজ্ঞাপন অগ্রাহ্য কার প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন আইনজীবী ইলিয়াস হাওলাদার।

ইলিয়াস হাওলাদার বলেন, সরকারি বলেছে ১ ঘন্টা লোডশেডিং করার জন্য। কিন্তু লক্ষ্মীপুরের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী বিভাগীয়ভাবে সেরা হওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা লোডশেডিং করাচ্ছে। জনগণকে দূর্ভোগের বিষয়ে ভাবছেন না। সম্প্রতি বাড়িতে গেলে দিনে ১৪ ঘন্টার বেশি সময় লোডশেডিং দেখেছি। এতে বাসাবাড়িতে বৃদ্ধ ও শিশুরা গরমে অসুস্থ পড়ে। অনেকের ঘরের ফ্রিজের খাবার নষ্ট হয়ে গেছে। তাদের সরকারি ওয়েবসাইটটি সর্বশেষ ২০১৮ইং সালে হালনাগাদ করা হয়। লোডশেডিং নিয়ে তারা কোন তালিকাও দেয়নি। এজন্য সরকারি প্রজ্ঞাপন পালন করে এলাকাভিত্তিক দৈনিক এক ঘন্টা করে লোডশেডিং দিতে নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ করা হয়েছে।

লক্ষ্মীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হোসেন মাহমুদ শামীম ফরহাদ বলেন, চাহিদা অনুযায়ী বিদ্যুৎ নেই। এজন্য লোডশেডিং হচ্ছে। লিগ্যাল নোটিশের বিষয়টি আমার জানা নেই। এখনো আমার হাতে এসে পৌঁছায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট