1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

রুশ আক্রমণে ইউক্রেনে নিহত ১৩৭

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৪ বার পড়া হয়েছে

রুশ আক্রমণে ইউক্রেনে নিহত ১৩৭

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ            টানা কয়েক সপ্তাহের উত্তেজনাকর পরিস্থিতির পর অবশেষে স্থল, আকাশ এবং সমুদ্রপথে ইউক্রেনে বড় ধরনের আক্রমণ শুরু করেছে রাশিয়ার সেনাবাহিনী। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সামরিক অভিযান শুরুর পর ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ ক্ষেপণাস্ত্র বৃষ্টির মতো আঘাত হেনেছে।

অভিযানের প্রথম দিনেই দেশটিতে ১৩৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে সামরিক ও বেসামরিক মানুষও রয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বরাতে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) প্রতিবেদন প্রকাশের মাধ্যমে তথ্যটি জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, বৃহস্পতিবার রুশ আক্রমণের প্রথম দিনে সৈন্য ও সাধারণ মানুষসহ ইউক্রেনে ১৩৭ জন প্রাণ হারিয়েছেন। জাতির উদ্দেশে দেওয়া ভিডিয়ো বার্তায় তিনি বলেছিলেন, আজ (বৃহস্পতিবার) আমরা আমাদের ১৩৭ জন বীর নাগরিককে হারিয়েছি। নিহতদের মধ্যে সামরিক বাহিনীর সদস্য এবং বেসামরিক মানুষও রয়েছেন। এছাড়া রাশিয়ার হামলায় আরও ৩১৬ জন ইউক্রেনীয় আহত হয়েছেন।

রাশিয়ার সামরিক বাহিনীর দিকে ইঙ্গিত করে ইউক্রেনের প্রেসিডেন্ট দাবি করেন, রুশ সৈন্যরা আমাদের লোকজনকে নির্মমভাবে হত্যা করছে। শান্তিপূর্ণ শহরগুলোকে সামরিক লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। এটা লজ্জাজনক এবং তাদের কখনোই ক্ষমা করা হবে না।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, ইউক্রেনের রাজধানী কিয়েভে ৩০ লাখ মানুষের বসবাস। বৃহস্পতিবার এই শহরের বাসিন্দাদের ঘুম ভেঙেছে প্রচণ্ড বিস্ফোরণের শব্দে। সাইরেনের শব্দ, বন্দুকের আওয়াজ আর বাসিন্দাদের পালিয়ে যাওয়ার চেষ্টার সময় শহরের বাইরের প্রধান মহাসড়কটি যানজটে শ্বাসরুদ্ধকর হয়ে পড়ে।জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা বলছে, রাশিয়ার আক্রমণের মুখে প্রায় এক লাখ ইউক্রেনীয় নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে যান। এছাড়া আরও কয়েক হাজার মানুষ সীমান্ত পাড়ি দিয়ে রোমানিয়া ও মলদোভাসহ প্রতিবেশী রাষ্ট্রগুলোতে আশ্রয় নিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট