1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রামগড়ের প্রত্যন্ত এলাকায় উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন, করলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস নওগাঁয় শিক্ষার্থীকে যৌন হয়রানি,প্রধান শিক্ষক গ্রেফতার নওগাঁর মান্দায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্থাপনা নির্মানের প্রতিবাদে মানববন্ধন। বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন।

বিনা প্রেসক্রিপশনে ওষুধ বিক্রি- কালিয়ায় অতি মাত্রায় ঘুমের ওষুধ খেয়ে স্কুল ছাত্র হাসপাতালে ভর্তি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৫০ বার পড়া হয়েছে

বিনা প্রেসক্রিপশনে ওষুধ বিক্রি-
কালিয়ায় অতি মাত্রায় ঘুমের ওষুধ খেয়ে স্কুল ছাত্র হাসপাতালে ভর্তি

মোঃ হাচিবুর রহমান, কালিয়া (নড়াইল) প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতীতে প্রেসক্রিপশন ছাড়া ঘুমের ওষুধ বিক্রির অভিযোগ উঠেছে টোনা চৌরাস্তায় গাজী ফার্মেসীর বিরুদ্ধে। এ ঘটনায় ১৮ মার্চ (রবিবার) রাতে ওই গ্রামের দিদার শেখের ছেলে আশিক শেখ(১৬) নামে এক স্কুল ছাত্র অসুস্থ হয়ে কালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। আশিক শেখ বড়দিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র।

স্বজনরা জানান, পারিবারিক কলহের জেরে ওইদিন আশিক প্রেশক্রিপশন ছাড়া পার্শবর্তী বড়দিয়া বাজারে ঘুমের ওষুধ আনতে গিয়ে ফিরে আসে এবং বিকেলে টোনা চৌরাস্তায় গাজী ফার্মেসীতে গিয়ে ২ পাতা ওষুধ কিনে রাতে খেয়ে অসুস্থ হয়ে পড়লে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ২০ সেপ্টেম্বর অসুস্থ আশিক ওই ফার্মেসী থেকে ওয়ুধ কেনার কথা বললেও যথাযথ প্রমান তারা দেখাতে পারেনি।

এদিকে স্থানীয়রা জানান, এভাবে প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রি করায় স্কুল/ কলেজ পড়ুয়া ছাত্ররা ঘুমের ওষুধ খেয়ে আসক্ত হয়ে নিজের ও পরিবারের সর্বনাশ ডেকে আনছে। বিষয়টি প্রশাসনের নজরে রাখার আহ্বান জানান তারা।
অভিযুক্ত গাজী ফার্মেসীর মালিক মাসুম বিল্লাহ বলেন, আমি ফার্মাসিস্ট কোর্স ও ড্রাগ লাইসেন্স সম্পন্ন করে সরকারী নির্দেশনা মান্য করেই ওষুধ বিক্রি করছি। প্রেসক্রিপশন ছাড়া কোন ওষুধ আমি বিক্রি করিনা। তবে আশিক ওইদিন আমার দোকানে ঘুমের ওষুধ কিনতে এসেছিল। প্রেসক্রিপশন না থাকায় কোন ওষুধ তিনি দেননি বলে জানান।

এ বিষয়ে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তার মোঃ আব্দুল হাসিব জানান, ১৮ মার্চ রাত ১০ টার দিকে আশিক নামে অতিমাত্রায় ঘুমের ওষুধ খেয়ে এক রোগী আসে। এখন মোটামুটি আশংকামুক্ত। তবুও উন্নত চিকিৎসার জন্য তাকে আমরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছি।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট