1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

পটিয়া থানায় এএসআই রাম প্রসাদ মোবাইল উদ্ধার প্রসংশা ভাগছে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৬৩ বার পড়া হয়েছে

পটিয়া থানায় এএসআই রাম প্রসাদ মোবাইল উদ্ধার প্রসংশা ভাগছে

নিজস্ব প্রতিবেদক :
একের পর এক হারানো মোবাইল উদ্ধার করে তাক লাগাচ্ছেন পটিয়া থানার এএসআই রাম প্রসাদ দাশ। হারানো মোবাইল উদ্ধার করা তার কাছে এক প্রকার নেশা হয়ে উঠেছে। শুধু জুলাই মাসেই তিনি উদ্ধার করেছেন ৩০টির মতো মোবাইল।

হারানো মোবাইল উদ্ধারের অভিজ্ঞতা ও শুরুর দিককার বিভিন্ন বিষয় জানিয়ে তিনি বলেন, মোবাইল প্রতিটা মানুষের প্রয়োজনীয় বস্তু। কথা বলা ছাড়াও ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ডকুমেন্ট থাকে মোবাইলে। যখন কারো মোবাইল চুরি হয়ে যায়, স্বাভাবিকভাবে সে বিভিন্ন অসুবিধার সম্মুখীন হয়। এছাড়া চুরি যাওয়া মোবাইল দিয়ে নানা ধরনের অপরাধেরও ঝুঁকি আছে৷ সব মিলিয়ে একটা মোবাইল চুরি হলে মোবাইলের মালিক বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে পড়েন৷ পটিয়া থানায় যোগদানের পর মোবাইল চুরির কয়েকটা ঘটনা এলে আমি কিছুটা আগ্রহ এবং কিছুটা কৌতূহল নিয়ে মোবাইল উদ্ধারে নেমে পড়ি ৷ এ পর্যন্ত প্রায় ৩০টির মতো মোবাইল উদ্ধার করেছি। এখনো অনেকগুলো মোবাইল উদ্ধারের প্রচেষ্টায় আছি।

তিনি আরো জানান, উদ্ধার করা মোবাইলগুলো যখন প্রকৃত মালিককে বুঝিয়ে দেই, তখন তাদের চোখ-মুখে আনন্দ প্রকাশ পায় আর আমার নিজেরও ভালো লাগে। মোবাইল উদ্ধার করে দিতে পারলে আমার আরো একটা ভালো লাগা কাজ করে; সেটা হলো, পুলিশের প্রতি মানুষের একটা পজেটিভ ধারণা তৈরি হয়। তবে যখন থেকে মোবাইল উদ্ধার করছি অন্যান্য অঞ্চলের মানুষও তাদের হারানো মোবাইল উদ্ধারে আমার সাথে যোগাযোগ করছেন। একটি বিষয় খেয়াল করেছি, মোবাইল হারানো গেলে মানুষ অনেক সময় প্রতারকের খপ্পরে পড়ে। যাদের মোবাইল হারায় তাদের উচিত দ্রুত নিকটস্থ থানায় অভিযোগ করা।

পটিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান, রাম প্রসাদ নিয়মিত ডিউটির পাশাপাশি মোবাইল উদ্ধার করে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন৷ ডিপার্টমেন্টের জন্য এটা গর্বের বিষয়৷ তিনি অত্যন্ত সুকৌশলে মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফেরত দেন৷ আমাদের পক্ষ থেকে আমরা তাকে সর্বাত্মক সহযোগিতা করে থাকি।

২০০৩ সালে কনস্টেবল পদে পুলিশে যোগ দেন রাম প্রসাদ দাশ। ২০১৮ সালে প্রমোশন পেয়ে এএসআই নিযুক্ত হন৷ বর্তমানে তিনি চট্টগ্রামের পটিয়া থানায় কর্মরত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট