1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

নরসিংদীতে মনোহরদীতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, রাবার বুলেট নিক্ষেপ, পুলিশসহ আহত ২৭

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৩ বার পড়া হয়েছে

নরসিংদীতে মনোহরদীতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, রাবার বুলেট নিক্ষেপ, পুলিশসহ আহত ২৭
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:
নরসিংদীর মনোহরদীতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ, টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়েছে। এসময় পুলিশসহ বিএনপির ২৭ নেতাকর্মী আহত হয়েছেন। রোববার দুপুরে উপজেলার ঢাকা-কিশোরগঞ্জ সড়কের হেতেমদী এলাকায় এই ঘটনা ঘটেছে।
আহতদের শিবপুর, নরসিংদী ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
স্থানীয়রা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেল, গ্যাসসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং ভোলায় দুই নেতার মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। দুপুরে মনোহরদী উপজেলার হেতেমদী এলাকা থেকে সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল, জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী ও উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান দোলনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিএনপি নেতাকর্মীরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে ঢাকা-কিশোরগঞ্জ সড়কের দিকে এগোতে থাকে। মনোহরদী উপজেলা সদরের দিকে যাবার উদ্দেশ্যে বাঘবের নামক এলাকায় পৌঁছলে মিছিলে পুলিশ বাধা দেয়।
এতে উত্তেজিত বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ শুর হয়। এসময় বিএনপি নেতাকর্মীরা দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। পরে পুলিশ লাঠিচার্জ, টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এই সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৭ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান দোলন। এছাড়া নেতাকর্মীদের ইটের আঘাতে শিবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন, মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দিন, ওসি তদন্ত জহিরুল আলমসহ পুলিশের ১০ জন আহত হয়েছেন বলে জানায় পুলিশ।
মনোহরদী উপজেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, ‘প্রশাসনের অনুমতি নিয়ে মনোহরদী উপজেলার হেতেমদী বাসস্ট্যান্ড সংলগ্ন ইটভাটায় বিএনপির সমাবেশ করার কথা ছিল। কিন্তু সরকার দলীয় লোকজন স্থানটির আশপাশ এলাকা আগেই দখল করে নেয়। নেতাকর্মীরা সমাবেশে আসার সময় এবং মিছিলে অংশগ্রহণ করায় পুলিশ ও আওয়ামীলীগের লোকজন হামলা চালায়। পুলিশের রাবার বুলেটে গুলিবিদ্ধ ২৮ জন এবং লাঠিপেটায় আরও ৫-৭জন আহত হয়েছেন। এতে মনোহরদী পৌরসভা শ্রমিকদলের সভাপতি বাবুল কমিশনার, উপজেলা যুবদলের সদস্য সচিব মাসুদুর রহমান সোহাগ, রমজান তালুকদার, মনি, খোকন, নজরুল ইসলামসহ প্রায় ৩৫ নেতা-কর্মী আহত হন।’
মনোহরদী থানার ওসি মো. ফরিদ উদ্দিন বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করার করার সময় পুলিশ বাধা দেয়। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে সিনিয়র সহকারী পুলিশ সুপারসহ ১০ পুলিশ আহত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান জানান, একই এলাকায় আওয়ামী লীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচীর কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় বিএনপিকে মিছিল নিয়ে সড়কে না যেতে অনুরোধ জানানো হয়। তারা অনুরোধ না রেখে পাল্টা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। এসময় বাধ্য হয়ে পুলিশ রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ১০/১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এই ঘটনায় আইনী পদক্ষেপ নেয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট