1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

নওগাঁ-রাজশাহী মহাসড়কে অবৈধ মাটিবাহী ট্রাক্টর বন্ধের দাবীতে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৪৯ বার পড়া হয়েছে

নওগাঁ-রাজশাহী মহাসড়কে অবৈধ মাটিবাহী ট্রাক্টর বন্ধের দাবীতে মানববন্ধন

এ.বি.এম.হাবিব স্টাফ রিপোর্টার
নওগাঁ জেলার মহাদেবপুরে উপজেলার চৌমাশিয়া লওহাটার মোড়ের পশ্চিমে সাইলর নির্মানের জন্য মাটি ভরাটে ব্যবহৃত ট্রাক্টর (কাকড়াঁ) কারণে ৩মাসের ব্যবধানে সড়ক দুর্ঘনার কারণে ১২ জনের প্রান গেছে। এদের মধ্যে ৬জন শিক্ষক,একজন গর্ভবতী নারীসহ আরো ৬জন। অবৈধ ট্রাক্টর,অদক্ষ ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকের বেপরোয়া গতির এবং মাটি বহনকৃত কাঁকড়া তীরপল দিয়ে না ঢেঁকে রাখা এই দুর্ঘটনার জন্য দায়ী। এর জন্য নিরাপদ সড়কের দাবীতে চৌমাশিয়া মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

হেল্প লাইন হ্যালো নওগাঁর আয়োজনে শুক্রবার (২৬আগষ্ট) সকাল সাড়ে ১১ টায় উপজেলার নওহাটা মোড়ে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, চকগৌরী হাট থেকে বাবলাতলীর মোড় পর্যন্ত নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের এ রাস্তায় গত প্রায় ৩ মাসে শিক্ষক,গর্ভবতী নারী, স্বামী- স্ত্রী, বাবা- ছেলেসহ প্রায় ১২ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর এসব দুর্ঘটনার জন্য অবৈধ মাটিবাহী ট্রাক্টর ও সরু ব্রীজের জন্য কিন্ত সব চেয়ে বড় দায়িত্বে থাকা লাইসেন্স বিহীন বলিহারের বিএনপি,জামাতের টিকাদার জাহাঙ্গীর। সে যদি ঐ প্রজেক্টের রাস্তার মহাসড়কের উপর দু,জন লোক রাখে ট্রফিকের দায়িত্ব পালন করতো,তাহলে এক দম্পতির দুর্ঘনায় মৃত্যু হতো না। দম্পতিটি স্ত্রী গর্ভবতী ছিলেন। বাবলাতলীর মোড়ে ও যদি একজন লোক রাখতো ট্রাফিকের দায়ীত্বে তাহলে সেখানেও ৬জন শিক্ষকের মৃত্যু হতো না মানববন্ধনের সকল বক্তারা বলেন। এতো প্রান অকালে ঝড়ে যাওয়ার জন্য একমাত্র অদক্ষ টিকাদার দায়ী বলে স্থানীয়বাসীরাও মনে করেন। বক্তারা এই টিকাদার জাহাঙ্গীরের আইনগত ব্যাবস্থা ও শাস্তির দাবী জানান।

বক্তারা অবিলম্বে টিকাদার জাহাঙ্গীরকে বিচারের মুখোমুখি করা সহ দুর্ঘনায় যেন আর কাহারো প্রান না যায় সেসব বিষয়ে প্রশাসনকে দ্রুত ব্যাবস্থা গ্রহনের জন্য আবেদন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট চলচিত্র পরিচালক, নাট্যকার ও সাংবাদিক আজাদুল ইসলাম আজাদ, দৈনিক প্রথম সংবাদ এর সম্পাদক এস এম আজাদ হোসেন মুরাদ, The daily Citizen Times এবং দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার স্টাফরিপোর্টার এ.বি.এম.হাবিবুর রহমান হাবিব,নওহাটা মোড় বাজার বনিক সমিতির সধারণ সম্পাদক মো.ফরহাদ হোসেন, হেল্প লাইন হ্যালো নওগাঁর সদস্য মোঃ জাকির হোসেন, মো. সুইট হোসেন, মো. আইনুল হোসেন,মোকলেছুর রহমান,ওয়াসীম আকরামসহ অনেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট