1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই মাকে হত্যা করে ফাঁসির নাটক সাজানোর অভিযোগ ছেলের বিরুদ্ধে নড়াগাতী থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হলেন মোঃ হাফিজুর রহমান বিপ্লব! চট্টগ্রাম জেলা প্রশাসকের মোহাম্মদ মমিনুর রহমান এর সঙ্গে সার্ক মানবাধিকার সংগঠন এর নেতৃবৃন্দর সাক্ষাৎ। বাবর কে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আইয়ুব খান রাব্বী। “২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ” পলোগ্রাউন্ডে আঃমীলীগের জনসভায় জনতার ঢল উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নওগাঁ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকি সম্মেলনে সভাপিত মালেক, সম্পাদক সাধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে

নওগাঁ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকি সম্মেলনে সভাপিত মালেক, সম্পাদক সাধন
নওগাঁ জেলা প্রতিনিধি ইতিমুনি-
নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকি সম্মেলনে সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি মোঃ আব্দুল মালেক ও সাধারন সম্পাদক বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি।

বৃহস্পতিবার (৩১মার্চ) নওগাঁ নওজোয়ান মাঠে সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মো. আব্দুর রহমান। নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেন।

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ সদর আসনের সাংসদ ব্যারিষ্ট্যার নিজাম উদ্দিন জলিল জনসহ নওগাঁ জেলার ৫জন এম পি উপস্থিত ছিলেন।কেন্দ্রীয় আওয়ামীলীগ ও নওগাঁ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নওগাঁ মান্দা-৪ মোঃ ইমাজ উদ্দীন প্রাং সেখানে উপস্থিত ছিলেন না।

এর আগে নওগাঁ সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নে, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ বলেন,
নির্বাচন বিমূখ রাজনীতির কারণে বিএনপি জনগণের কাছ থেকে দুরে সরে গেছে।
তিনি বলেন, বিএনপির যেকোন বক্তব্য,বোঝা আসলে মুশকিল। বিএনপির একেক নেতা একেক ধরণের কথা বলে। জনগণকে জিম্মি করা তাদের রাজনীতি। জনগণকে পুড়িয়ে মারা তাদের রাজনীতি। সেই কারণে তারা নানা ভাবে প্রাসঙ্গিক থাকার চেষ্টা করছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ২০১৮ সালে নির্বাচনের আগেও তারা ডান ও বামপন্থিসহ বিভিন্ন দলকে নিয়ে একটি জোট গঠন করতে চেয়েছিল এবং গঠনও করেছিল। কিন্তু সেই জোটের ফলাফল হচ্ছে নির্বাচনে মাত্র পাঁচটি আসন। এবারও তারা চেষ্টা করছে আগামী নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন দলকে কাছে টানার। নির্বাচনের পরে তারা কোন ধরণের সরকার গঠন করবে সেটা নিয়েও তাদের বক্তব্য রয়েছে। তারা তো নির্বাচনে অংশগ্রহন করবে না বলছে। তাহলে নির্বাচনের পর কি করে সরকার গঠন করবে।

বিএনপি জনগণ থেকে অনেক দুরে সরে গেছে বলে মন্তব্য করে মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যদি সন্ত্রাসের, পেট্রোল বোমা, মানুষ পুড়িয়ে মারা এবং তালেবান আশ্রয়ের রাজনীতি পরিহার করে ক্ষমা না চাই তাহলে জনগণের কাছে আসতে পারবে না।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর প্রতিবেদন প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল একটি সংগঠন হিসেবে ইতিমধ্যেই তাদের গ্রহণ যোগ্যতা হারিয়ে ফেলেছে। বাংলাদেশে যখন যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছিল তখন তারা বিচার বন্ধ করার জন্য যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বিবৃতি দিয়েছিল। আমাদের দেশে যখন বিএনপি-জামায়াত পেট্রোল বোমা দিয়ে মানুষকে হত্যা করছিলো তখন তারা কোন বিবৃতি দেয়নি।

ইসরাইল যখন ফিলিস্তিনির পাখি শিকারের মত মানুষকে নির্যাতন ও হত্যা করছিল তখন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল অনেক ক্ষেত্রেই নিশ্চুপ ছিল। তারা কি বললো সেটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ও মুখ্য বিষয় নয়। যদিও আমাদের দেশের কিছু কিছু পত্র-পত্রিকা সেটাকে আবার খুব গুরুত্ব দিয়ে ছাপায়। আসলে আমাদের উন্নয়ন-অগ্রগতিকে বাঁধাগ্রস্ত করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রের এটি একটি অংশ মাত্র।

পরবর্তীতে মন্ত্রী নওগাঁ শহরের নওজোয়ান মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি বিশেষ অতিথি হিসেবে যোগ দেন।

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মো. আব্দুর রহমান নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক ও সাধারণ সম্পাদক বাবু সাধন চন্দ্র মজুমদার এর নাম ঘোষনা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের পর নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ এবার অনুষ্ঠিত হলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট