1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

নওগাঁর মান্দা মৈনমে দলীয় বিশৃংখোলার দায়ে আলামিনসহ ৫জনকে অব্যহতি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ১৮০ বার পড়া হয়েছে

নওগাঁর মান্দা মৈনমে দলীয় বিশৃংখোলার দায়ে আলামিনসহ ৫জনকে অব্যহতি

নওগাঁ জেলা প্রতিনিধি ইতিমুনি- নওগাঁ জেলার মান্দা উপজেলার ৬নং মৈনম ইউনিয়নে দলীয় শৃংখোলা ভঙ্গের দায়ে উপজেলা আঃলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পরামর্শ ক্রমে ২য় বারের মত ৫জনকে লিখিত অব্যহতি পত্র রেজিঃ ডাকযোগে পাঠিয়েছেন বলে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আফাজ উদ্দীন মন্ডল ও সাধারণ সম্পাদক বাবু সামন্ত কুমার সরকার জানান।

অব্যহতিরা হলো-আলামিন রানা,মোঃ রাজিব হোসেন,মোঃ আবুল হোসেন,মোঃ মিরাজুল ইসলাম,দেওয়ান মোঃ ওয়ারিশ হোসেন(বটর)

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিরুদ্ধে অতোপ্রতো ভাবে নির্বাচনী প্রচার প্রচারনা করেছিলো উক্ত কয়েকজন। কেন্দ্র এবং উপজেলার থেকে ঘোষনা অনুযায়ী নৌকা প্রতিকের বিরুদ্ধে নির্বাচন অথবা নির্বাচনী প্রচার-প্রচারনা করলে দলীয় পদ-পদবী আলাসহ সদস্যরা যতই শক্তশালী হোক,তারা বহিস্কার হবে। নির্বাচনী প্রচারণার সময় চরম ভাবে তারা বঙ্গবন্ধুর এবং দেশরত্ন শেখ হাসিনার দেওয়া নৌকা প্রতিকের বিরুদ্ধাচরণ করেছে এবং তারা অন্য প্রার্থীর সঙ্গে একাত্না পোষন করে,নৌকা প্রতিককে পরাজিত করেছে বলে সাধারণ সম্পাদক বাবু সামন্ত কুমার সরকার জানান।সে অনুযায়ী প্রথমত তারা অলরেডি বহিস্কার হয়ে আছে। তিনি নাম উল্লেখ্য করে বলেন,এদের মধ্য আলামিন রানা ও তার বাবা ইয়াচিন আলী রাজা গত নির্বাচনের আগের নির্বাচনেও নৌকা প্রতিকের বিরুদ্ধে আনারস প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করে। নৌকা প্রতিকের সাথে বেঈমানী করে, তারা নৌকা প্রতিককে পরাজিত করে। পরবর্তীতে দেখা যায়,ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলের সময় তারাই বড় বড় পদ নেওয়ার জন্য নাম লিপিবদ্ধ করে বা পদবি প্রত্যাসী হয় বলে জানান। সভাপতি আফাজ মন্ডল বলেন, অব্যহতিরা আওয়ামীলীগের কাউন্সিলের সময় বড় বড় পদ নিতে আসে আর নৌকা প্রতিকের বিপদ বা সহযোগীতার সময়, সহযোগীতা না করে তারা, নিজেরা নৌকা প্রতিকের বিরুদ্ধে বার বার নির্বাচনে দাঁড়ায়। এবং সকল সময় তারা জামাত, বিএনপি,র সাথে আঁতাত করে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের মার-পিট সহ বিভিন্ন ভাবে নির্যাতন করে থাকে এবং আওয়ামীলীগের অভ্যন্তরে নেতা কর্মীদের সাথে বিশৃংখোলার সৃষ্টি করে। কখনই তারা বিএনপি বা জামাতের সাথে লাগে না। শুধু আওয়ামী লীগের দলের মধ্যে ঢুকে বিভাজন করার চেষ্টা করে।

তিনি বলেন, এই মৈনম ইউনিয়ন শান্তি প্রিয় ইউনিয়ন। এখানে দলীয় ত্যাগী নেতা-কর্মীদের সাথে দাঙ্গা,হাঙ্গামা সন্ত্রাসী কার্যকলাপ শুধু এরাই করে থাকে। তিনি বলেন, গত ৭ই মার্চ মৈনম দলীয় কার্যালয়ে সকালে পতাকা উত্তোলনের সময় এই কেন্দ্রের ঘোষনা অনুযায়ী বহিস্কৃতরা দলীয় কার্যালয়ে ঢুকে আওয়ামীলীগের ইউনিয়ন সহ-সভাপতি বাবু প্রানোনাথ সরকারসহ সকলকে বিভিন্ন ভাবে গালি-গালাজ করতে থাকে এবং সভাপতির টেবিলে লাফদিয়ে উপর উঠে, বিভিন্ন সময়ের প্রতিবাদের ব্যানার গুলো ছিড়ে ফেলতে শুরু করে। এগুলো নিষেধ করলে বাবু প্রানোনাথ সরকারকে মারপিট সহ টানা,হেচড়া ও নির্যাতন করে।

এগুলো পরিপ্রেক্ষিতে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সভাপতি মোঃ নাজিম মন্ডল ও সাধারণ সম্পাদক নাহিদ মোর্শেদ বাবু,র নির্দেশ ক্রমে এই অব্যহতির সিদ্ধান্ত নেওয়া হয় এবং তাদেরকে রেজিঃ ডাক যোগে গত ১৪/০৩/২২ ইং তারিখে অব্যহতির নোটিশ প্রেরণ করা হয়েছে। বাবু সামন্ত কুমার সরকার জানান, দুষ্টু গরুর চেয়ে, শুন্য গোয়াল অনেক ভালো,, দলীয় ভাবে সকলের সাথে আলোচনা সাপেক্ষে এই চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবিষয়ে মান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নাজিম মন্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, গঠনতন্ত্র অনুযায়ী অব্যহতি দিলে দিতেই পারে। আপনাদের পরামর্শ ক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি-না জানতে চাইলে, তিনি অসোভন আচরন করে এবিষয়ে কোন মন্তব্য করতে চান না। সাধারণ সম্পাদক এ্যাডঃ নাহিদ মোর্শেদ বাবু,র কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, মৈনম দলীয় কার্যালয়ে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে আমাদেরকে জানিয়েছে,এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা মৈনম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়ীত্ব দেওয়া হয়েছে। তারা যে সিদ্ধান্ত নেবে, সেটাই চুড়ান্ত হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট