1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

নওগাঁর মান্দায় বিএনপি’র নেতার বিরুদ্ধে পারিবারিক কবস্থান দখলের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

নওগাঁর মান্দায় বিএনপি’র নেতার বিরুদ্ধে পারিবারিক কবস্থান দখলের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি – নওগাঁ জেলার মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নে শ্রীরামপুর গ্রামের রজব আলীর পারিবারিক কবরস্থান দখল করার চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে, মান্দা উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান নওগাঁ জেলা চাউলকল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ চকদার ফরহাদ এর বিরুদ্ধে।

সরেজমিনে জানা যায়, উপজেলার গনেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মোঃ আহাদ আলী,মোঃ রজব আলী, মোঃ ইয়াদ আলীদের শত বছরের পুরোনো পারিবারিক কবরস্থানে তাদের বাবা,দাদা,দাদার বাবাসহ বংশের সকলে কবরস্থান ও সেখানে আম গাছ,শিমুল গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ-গাছারি লাগিয়ে শতবছরের বেশী সময় ধরে তা ভোগ দখল করে আসছে। হঠাৎ করে বিএনপির সেই নেতা বিভিন্ন ধরনের ভুয়া কাগজপত্র দেখিয়ে তা জবর দখল করার চেষ্টা করে। অসহায় পরিবার গুলো সে বিষয়ে আইনের আশ্রোয় নিয়ে নওগাঁ কোর্টে রেকর্ড সংশোধনী মামলা,চিরস্থায়ী নিষেধাজ্ঞা মামলা করেন। কোর্ট ফায়শালা হওয়ার আগে দু,পক্ষকে সেখানে দখলদারিত্ব করতে নিষেধ করে। কিন্তু তিনি আইনের কোন কিছু তোয়াক্কা না করে গত ১৯/১০/২২ইং তারিখে সেই শত বছরেরর কবরস্থান নিজেদের দখলে নেওয়ার জন্য প্রায় ১৫/১৬ জন লাঠিয়াল বাহিনী নিয়ে গিয়ে সেখানকার গাছ-পালা কেটে বিক্রয় করার উদ্যোগ নেয়।

এমতাবস্থায় অসহায় পরিবার গুলো উপায় অন্ত না পেয়ে ৯৯৯ফোন করে সহযোগিতা চাইলে, মান্দা থানার পুলিশ সেখানে উপস্থিত হয়ে তার দখলদারিত্ব বন্ধ করে গাছ গুলো নামিয়ে নেয় এবং তাকে কঠোর হুসিয়ারী দিয়ে বলেন,কোর্টের ফায়শালা না হওয়া পর্যন্ত যেন এই গাছ-পালা বা কবরস্থানে দখলদারিত্ব না করে।

পুলিশ চলে যাওয়ার পর ফরহাদ চকদার সেই অসহায় পরিবার গুলোকে হুমকি দিয়ে বলেন,আমার কাজে বাঁধা দিয়ে তোমরা অনেক বড় ভুল করেছো,এর বিমিময়ে তোমাদের ঘর-বাড়ী থেকে বিতারিত করবো বলে হুমকি দিয়েছে বলে,বাদী পক্ষ জানায়।

এ বিষয়ে ফরহাদ চকদারের সাথে মোবাইল ফোনে কথা হলে সে জানায়, আমরা কোর্টের অর্ডার নিয়ে গাছ কেটেছি। কোর্টের অর্ডার যদি থাকে, তাহলে পুলিশ এসে আপনার গাছ কাটা বা গাছ গুলো নেমে নিলো কেন, এমন প্রশ্নে সে বলে, পুলিশ জাবেদা নকল চেয়েছে,আমরা জাবেদা তুলে আবার গাছ কাটবো।

এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ এর কাছে মোবাইল করিলে, ওসি তদন্ত জানান, তিনি ট্রেনিংয়ে আছেন। এ অভিযোগ বিষয়ে এক এস আইয়ের উপর দায়ীত্ব দেওয়া আছে। তদন্ত সাপেক্ষে সঠিকটা জানা যাবে।

এমন পরিস্থিতিতে অসহায় পরিবার গুলো প্রশাসন ও আইনের সহযোগিতা চাচ্ছেন এবং শত বছরের পারিবারিক কবরস্থান দখলের চেষ্টাকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট