1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রামগড়ের প্রত্যন্ত এলাকায় উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন, করলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস নওগাঁয় শিক্ষার্থীকে যৌন হয়রানি,প্রধান শিক্ষক গ্রেফতার নওগাঁর মান্দায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্থাপনা নির্মানের প্রতিবাদে মানববন্ধন। বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন।

দক্ষিণ জেলা বিএনপির সমাবেশে আমীর খসরু ও জয়নাল আবেদিন ফারুক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১১৩ বার পড়া হয়েছে

দক্ষিণ জেলা বিএনপির সমাবেশে আমীর খসরু ও
জয়নাল আবেদিন ফারুক
আজ বা কাল অথবা মাস পেরুলেই সরকার পতন হবেই…
”””””””””””””””””””””””””””””””””””””””'””’
মোঃআব্দুল কাদের মহানগর প্রতিনিধি ০১২জানুয়ারী

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- সরকারের বিরুদ্ধে নাকি দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। আসলে ষড়যন্ত্র মূলত করছে আওয়ামী লীগ। দেশের মানুষের বিরুদ্ধে আওয়ামী লীগ ষড়যন্ত্র করছে। আবার এদেশের মানুষের ভোট কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করছে। বিচার বিভাগকে কুক্ষীগত করে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনে ভোটচুরির ষড়যন্ত্র শুরু করেছে। সব ভোট চোররা আজ একজায়গায় যুক্ত হয়েছে।

তিনি বুধবার (১২ জানুয়ারি) দুপুরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে শাহ আমানত সেতুর দক্ষিণ পাশে কর্ণফুলী সিডিএ আবাসিক মাঠে কেন্দ্র ঘোষিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ আজ একতাবদ্ধ হয়েছে। আন্দোলনের যে জোয়ার শুরু হয়েছে, আগামীদিনে তারা সেই ষড়যন্ত্রকারীদের ধ্বংস করে দেবে। বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে, যারা ষড়যন্ত্রের সাথে জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। যারা আমাদের সাংবিধানিক অধিকার কেড়ে নেওয়ার জন্য আমাদের সভা সমাবেশে বাধা দিচ্ছে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। এই যে উত্তাল আন্দোলন শুরু হয়েছে, কোনো শক্তি একে রুখতে পারবে না। যারা বাংলাদেশের আত্মাকে বিক্রি করে দিয়েছে তাদের মূল্য দিতে হবে আগামীদিনে।

আমীর খসরু বলেন, শুনেছি- সরকার নাকি বিএনপি নেতাকর্মীদের তালিকা করছে। একটা পরামর্শ দিই, আপনারা আওয়ামী লীগের যে গুটিকতক সমর্থক আছে, তাদের তালিকা করুন। আর বাকি সব বিএনপি। আওয়ামী লীগে এখন কোনো রাজনীতিবিদ নেই। লুটপাটে যারা জড়িত, তারা ছাড়া আওয়ামী লীগে এখন আর কেউ নেই। বাংলাদেশে যে ভোটচুরি করে ক্ষমতা দখল করেছে আওয়ামী লীগ, মধ্যরাতের ভোটচুরির মাধ্যমে এবং খালেদা জিয়াকে যে কারণে জেলে রাখা হয়েছে, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের হিউম্যান রাইটসের প্রতিবেদনে পরিস্কার হয়েছে যে, এটা একটা রাজনৈতিক সিদ্ধান্ত বেগম জিয়াকে জেলে নেওয়া। এই গুম, খুন, মিথ্যা মামলার মাধ্যমে ক্ষমতায় গেছে এটা বিশ্বব্যাপী দিনের আলোর মতো পরিস্কার হয়ে গেছে। আজ আমেরিকায় কংগ্রেস সিনেট সদস্যরা দুই দলের সদস্যরা একসাথে বলছে, বাংলাদেশের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য। বিশ্বের মানবাধিকার সংগঠন এবং আমেরিকায় দ্বিকক্ষীয় মানবাধিকার গ্রুপগুলো পরিস্কারভাবে বলছে, বাংলাদেশের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য। পার্লামেন্টে তারা ভোটচুরি, দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে। বৃটিশ পার্লামেন্ট বলছে। বিশ্বব্যাপী সবচেয়ে নামকরা পত্রিকাগুলো তারাও বাংলাদেশের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার কথা বলছে। বাংলাদেশে যে মানবাধিকার সংগঠনগুলো আছে, তারা বলছে বাংলাদেশে যা হচ্ছে এখানে একটি রেজিম ভোটচুরি করে জনগণের বাকস্বাধীনতা হরণ করে তারা ক্ষমতায় আছে।
দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে জানিয়ে তিনি বলেন, পরিস্কারভাবে বলতে চাই- খালেদা জিয়ার মুক্তি চাই না, খালেদা জিয়াকে মুক্ত আমরা করব। কার কাছে মুক্তি চাইব ? একটা অবৈধ, অনির্বাচিত, দুর্নীতিবাজ, দালাল সরকারের কাছে ? খালেদা জিয়াকে মুক্ত করব আন্দোলনের মাধ্যমে। আবারও বলছি, এই অবৈধ সরকার, এই অনির্বাচিত সরকার তাদের কাছে আমাদের গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আমরা চাইতে পারি না। আগে তাদের পতন ঘটাতে হবে। পতনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। বিএনপি আজ অনেকবেশি শক্তিশালী। গুম-খুন, হত্যা, মিথ্যা মামলার মাধ্যমে বিএনপির নেতারা জেলে পুড়ে খাঁটি সোনায় পরিণত হয়েছে।

মহাসমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে মন্তব্য করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সমুদ্রের পানিকে বালু দিয়ে রক্ষা করা যায় না, সমুদ্রের পানি বাধ ভেঙ্গে দেয়। আজ দক্ষিণ জেলা বিএনপি বাধ ভেঙ্গে দিয়েছে। যে পরিমাণ লোক সমাগম আজ হয়েছে, এটা একটা স্যাম্পল মাত্র। এটা স্যাম্পল। এখনও তো ঘুঘু দেখেছ, ফাঁদ দেখনি। ফাঁদ দেখাব আগামী দিনে। চট্টগ্রামে দেখাব, চট্টগ্রাম বিভাগে দেখাব, বাংলাদেশে দেখাব। এসব ধানাইপানাই করে কোনো লাভ হবে না। ১৪৪ ধারায় কোনো কাজ হবে না। ১৪৪ ধারার দিন শেষ হয়ে গেছে। কথায় কথায় অনুমতি দিয়ে জনসভা করার দিনও শেষ হয়ে গেছে। আগামীদিনে এই বাধ ভাঙ্গা জোয়ার রুখার কারও কোনো শক্তি নাই। সমস্ত বাংলাদেশ আজ ঐকব্যদ্ধ, একতাবদ্ধ। রাজনৈতিকভাবেও ঐক্যবদ্ধ, একতাবদ্ধ।

তিনি বলেন, ওমিক্রন কোভিডের জন্য নাকি সমাবেশ বন্ধ করতে হবে। ওমিক্রন নয়, আসল রোগ অন্য জায়গায়। রোগ হচ্ছে, সরকার পতনের দিন ঘনিয়ে এসেছে। ওমিক্রনের নাম দিয়ে ১৫-২০ দিন ঠেকাতে পারবেন , না হলে একমাস ঠেকাতে পারবেন। পতন কিন্তু হবেই হবে।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেন, বীর চট্টলার মানুষ বিগত বারটি বছর সরকারের অত্যাচার নির্যাতন সহ্য করে যাচ্ছেন। কিন্তু এই বার বছরে বিএনপি’র একটি লোকও অন্যদলে যান নাই। আজকে গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। প্রশাসন দিয়ে বিএনপিকে ধ্বংস করার পরিকল্পনা করেছে কিন্তু পারেন নাই। পেরেছন শুধু নেতাকর্মীদের সপ্তাহের পাঁচটা দিন কোর্টের বারান্দায় হাজিরা দিতে। প্রধানমন্ত্রী গতকাল বলেছেন, জনগণ শেখ হাসিনাকে ভালোবেসে ভোট দিয়ে ক্ষমতায় রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চাই, বেগম খালেদা জিয়া কিন্তু পাঁচটি আসনে নির্বাচন করে জয়লাভ করেছে, কিন্তু আপনি পারেন নাই। সেজন্য আপনি বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দিতে চাচ্ছেন। আবারো বলছি, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করুন। আমাদেরকে রাজপথে শোবার ব্যবস্থা করবেন না। আমাদেরকে এতো দুর্বল ভাববেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট