1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই মাকে হত্যা করে ফাঁসির নাটক সাজানোর অভিযোগ ছেলের বিরুদ্ধে নড়াগাতী থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হলেন মোঃ হাফিজুর রহমান বিপ্লব! চট্টগ্রাম জেলা প্রশাসকের মোহাম্মদ মমিনুর রহমান এর সঙ্গে সার্ক মানবাধিকার সংগঠন এর নেতৃবৃন্দর সাক্ষাৎ। বাবর কে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আইয়ুব খান রাব্বী। “২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ” পলোগ্রাউন্ডে আঃমীলীগের জনসভায় জনতার ঢল উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তিন দিনব্যাপী নজরুল জয়ন্তী সমাপ্ত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৮ মে, ২০২২
  • ১০৭ বার পড়া হয়েছে

তিন দিনব্যাপী নজরুল জয়ন্তী সমাপ্ত

ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ রবিউল ইসলাম হৃদয়
ময়মনসিংহের ত্রিশালে ২০২৪ সালে জাতীয় পর্যায়ে নজরুল জন্মজয়ন্তী উদযাপিত হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।

শুক্রবার(২৭ মে) বিকেলে জাতীয় কবির শৈশবস্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুর নজরুল মঞ্চে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত ৩দিনব্যাপী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কবি নজরুলের পদচারণায় এই ত্রিশাল মুখরিত ছিল। তাঁর স্মৃতিময় জায়গা থেকেই তাঁকে নিয়ে আলোচনা করছি। ত্রিশালবাসীর নজরুলের প্রতি এত আবেগ এত ভালোবাসা সত্যিই বিরল। আগামীবছর এিশালের দরিরামপুরে জাতীয় পর্যায়েই নজরুল জন্মজয়ন্তী উদযাপন হবে সেজন্য মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাবো।

বঙ্গবন্ধু ও জাতীয় কবির নিবিড় সম্পর্কের কথা উল্লেখ করে কেএম খালিদ এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর বিচক্ষণতায় ভারত থেকে বাংলাদেশে এনে জাতীয় কবির স্বীকৃতি দিয়েছিলেন বলেই তিনি আমাদের জাতীয় কবি হয়েছেন। পরবর্তীতে বঙ্গবন্ধুই তাঁর সার্বিক দায়ীত্ব নিয়েছিলেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়িয়া আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন,গৌরীপুর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন আহমেদ, ভালুকা আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক এনামুল হক,জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক। নজরুল স্মারক বক্তা ছিলেন বিশিষ্ট নজরুল গবেষক ও কবি নজরুলের দৌহিত্রী খিলখিল কাজী।

আলোচনা সভা শেষে বিভিন্ন অঞ্চল ও সংগঠনের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে শুরু হয় এবং রাতে ময়মনসিংহ অঞ্চল ঐতিহ্যবাহী লোক সৃষ্টি সংস্থা গান পরিবেশ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট