1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

জঙ্গল সলিমপুরে নিরাপত্তায় যৌথবাহিনী বসছে চৌকি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৫৮ বার পড়া হয়েছে

জঙ্গল সলিমপুরে নিরাপত্তায় যৌথবাহিনী বসছে চৌকি।

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটা রোধে ও অবৈধ বসতি নির্মাণ প্রতিরোধে দুইটি নিরাপত্তা চৌকি স্থাপন করার কথা জানিয়েছে প্রশাসন। নিরাপত্তায় বসছে চৌকি,দায়িত্বে থাকবে যৌথবাহিনী।
শুক্রবার (১২ আগস্ট) শুক্রবার বেলা ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত জঙ্গল সলিমপুরে টানা অভিযানে চালানো হয়েছে।
জঙ্গল সলিমপুরে উচ্ছেদ অভিযান শেষে এসব কথা জানান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান।
প্রশাসন সূত্রে জানা গেছে,বায়েজিদ লিংক রোড থেকে জঙ্গল সলিমপুর প্রবেশের মুখে এবং আরেকটি জঙ্গল সলিমপুর থেকে আলীনগর প্রবেশের মুখে নিরাপত্তা চৌকি স্থাপনের জন্য ২টি খাস জায়গা নির্ধারণ করা হয়েছে।
এছাড়া ব্যবস্থাপনা কমিটির জন্যও একটি জায়গা নির্ধারণ করা হয়। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট,পরিবেশ অধিদপ্তর অফিসের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অফিস স্থাপন করা হবে

তিনি বলেন,যারা সন্ত্রাসী বা ভূমিদস্যুরা আছে তারা যাতে জঙ্গল সলিমপুরে কোনো রকম বসতি এবং পাহাড় কাটতে না পারে সেজন্য নিরাপত্তা চৌকি স্থাপন করা হচ্ছে। কোন জায়গায় নিরাপত্তা চৌকি স্থাপন করা হবে সে জায়গাগুলো নির্ধারণ করা হয়েছে। এছাড়া বেশ কিছু পয়েন্টে নাইট ভিশন এবং ভয়েস ডিটেকশনসহ ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর জায়গা চিহ্নিত করেছি। এসব লাগানোর কাজ আজকে থেকে শুরু হয়ে গেছে।

তিনি আরও বলেন,যারা এখানে সন্ত্রাসী কার্যক্রম ও সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয়ে বসবাস করছে তারা যেন অচীরেই এ সলিমপুর ছেড়ে চলে যান। এছাড়া যারা বৈধভাবে আছেন,যাদের নিজস্ব জায়গা আছে এবং প্রকৃত ছিন্নমূল-ভূমিহীন তাদের কোনো ভয়ের কিছু নেই বলে তাদের আশ্বস্ত করছি। তাছাড়া আগামী ২০তারিখের মধ্যে যারা এখানে ভূমির মালিক আছেন,তারা এসিল্যান্ড অফিসে গিয়ে মালিকানার যে কাগজপত্র সেগুলো তারা প্রদর্শন করবে।

সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বলেন,৫৭.৫০ একর জায়গার সীমানা বেষ্টনি নির্মাণের কাজ শুরু করা হয়েছে।এটি দক্ষিণ এশিয়ার প্রথম নাইট সাফারি পার্ক। আগামী এক মাসের মধ্যেই এখানে,চিত্রা হরিণ,বাঘ
অজগর সাপ,কুমিরসহ নানা রকম পশু প্রাণী অবমুক্ত করে একটি দৃষ্টি নন্দন সাফারি পার্ক নির্মাণ করা হবে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো.শাহাদাত হোসেন বলেন,সরকারের প্রস্তাবিত পরিকল্পনা খুব দ্রুতই বাস্তবায়নের প্রাথমিক পদক্ষেপ হিসেবে আজকের এ অভিযান।জেলা প্রশাসন অব্যাহতভাবে অভিযান পরিচালনা করছে। আজ সপ্তম দিনের মত অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালীন ২৫টি সীমানা পিলার স্থাপন করা হয় এবং অভিযানে জঙ্গল সলিমপুরের রড, সিমেন্ট,বালুর দোকানসমূহ বন্ধ করে দেওয়া হয়েছে।

আলীনগরের প্রবেশ মুখে সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক জারীকৃত গণ-বিজ্ঞপ্তি সংবলিত সাইনবোর্ড স্থাপন করা হয়। সেখানে বলা হয়েছে।নিরাপত্তা চৌকি দুটিতে দায়িত্ব পালন করবেন র‌্যাব, পুলিশ, আনসার বাহিনী ও ভলেন্টিয়ারের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট