1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত l বিভাগীয় প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম ১০ ই ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে শফিকুল ইসলাম পেলেন এফবিজেও এর সম্মাননা স্মারক গাজাসহ ২কারবারী আটক-র‌্যাব-৭,ফেনী ক্যাম্প। রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত ডাকাতি প্রস্তুতিকালে অশ্রসহ আটক ৪-সদরঘাট থানা নওগাঁর মান্দায় সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ফাইনাল পরিক্ষার ৩য়দিনে অপহরণ জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই

চাঁদাবাজ চক্রের মূলহোতা’সহ ২সহযোগী আটক র‍্যাব-৭

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

চাঁদাবাজ চক্রের মূলহোতা’সহ ২সহযোগী আটক র‍্যাব-৭
মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।।
চট্রগ্রাম হাটহাজারী হতে নির্মাণ সামগ্রী বহনকারী ট্রাক আটকিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের মূলহোতা ফোরকান (শুক্কুর) ও তার দুই সহযোগী আটক করেছে র‍্যাব-৭।

১১ই অক্টোবর মঙ্গলবার ভোর ০৬টা ৩০মিনিটে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে।উক্ত ঘটনার সাথে জড়িত আটক করা হয়।

র‍্যাব সূত্রে জানা যায়,ভুক্তভোগী মোহাম্মদ ইয়াছিন পেশায় একজন প্রভাষক। তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ পরিচালনা করে আসছেন। এলাকার চিহিৃত চাঁদাবাজ ফোরকান ও তার সহযোগীরা ভুক্তভোগীর নিকট ঘর নির্মাণের অনুমতি বাবদ চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে বসত বাড়ীতে বালি ভরাট করতে দিবে না মর্মে হুমকী প্রধান করে । ভুক্তভোগী বাধ্য হয়ে চাঁদাবাজ ফোরকান’কে ১০ হাজার টাকা প্রদান করেন এবং তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ শুরু করেন। গত ১০ অক্টোবর সোমবার বিকেল ৫ টায় মোহাম্মদ ইয়াছিন তার বসত বাড়ীতে বালি ভরাট করা জন্য ০২টি ট্রাকে বালি নিয়ে তার নির্মাণাধীন বাড়ীর সামনে পৌছালে চাঁদাবাজ ফোরকান ও তার সহযোগীরা ট্রাক থেকে বালি আনলোড করতে বাধা প্রধান করে এবং ভুক্তভোগী মোহাম্মদ ইয়াছিন এর নিকট আরো ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে।

পরবর্তীতে মোহাম্মদ ইয়াছিন র‌্যাব-৭ চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করেন। র‌্যাব-৭, চট্টগ্রাম ভুক্তভোগীর আবেদনের বিষয়টি মানবিকতার সহিত আমলে নিয়ে উল্লেখিত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে ১১ই অক্টোবর মঙ্গলবার ভোর ০৬টা ৩০মিনিটে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে।

উক্ত ঘটনার সাথে জড়িত আটককৃতরা হচ্ছে- শহরের থানা পাড়া এলাকার মৃত- আব্দুল করিম এর ছেলে ফোরকান,
আব্দুল মোতালেবের ছেলে রাশেদ,জাহাঙ্গীরের ছেলে আসিফ, গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজী ও ছিনতাই করে চাঁদা আদায় করে আসছে।
সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত ০১ নং আসামী মোঃ ফোরকান শুক্কুর এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায়-০২ টি অস্ত্র, চুরি ও ডাকাতি সংক্রান্ত মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য চট্টগ্রাম জেলার হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট