1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা মোজাম্মেল-কামাল পরিষদের সিলেট

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৫২ বার পড়া হয়েছে

কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা মোজাম্মেল-কামাল পরিষদের
সিলেট

 

সিলেট প্রতিনিধিঃ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা মোজাম্মেল-কামাল পরিষদের
আদালতের নির্দেশ অমান্য করে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচনের প্রস্তুতি চূড়ান্ত। তবে সমিতির অন্যতম প্রধান একটি অংশ এই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। পাশাপাশি সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এই নির্বাচন আরও অন্তত দু’মাস পরে আয়োজনের জন্য সমিতির প্রশাসকসহ সংশ্লিষ্ট অন্যান্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

আর সিলেট অঞ্চলের ভোটারদের প্রতি কস্ট করে ভোটকেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি সিলেট জেলা শাখার আহ্বায়ক মো. মবশ্বির আলী।আজ শুক্রবার ( ১৫ এপ্রিল ) তিনি এ আহ্বান জানান।

সমিতির সাথে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে শনিবার ( ১৫ এপ্রিল ) নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু পবিত্র রমজান মাসে নির্বাচনে অংশগ্রহণ ও ভোট প্রদান সাধারণ সদস্যদের পক্ষে প্রায় অসম্ভব। কারণ, ভোটকেন্দ্রগুলো অত্যন্ত দূরবর্তী স্থানে অবস্থিত।

যেমন, সিলেট বিভাগের সদস্যরা ভোট প্রদান করবেন নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এসে। সিলেট সুনামগঞ্জ মৌলভীবাজার ও হবিগঞ্জের প্রত্যন্ত অঞ্চল থেকে এত দূরে গিয়ে ভোট প্রদান অনেকের পক্ষেই অসম্ভব। দেশের অন্যান্য অঞ্চল ও বিভাগের ক্ষেত্রেও একই সমস্যা।
এ অবস্থায় রমজান পরবর্তীতে নির্বাচনের তারিখ নির্ধারনের জন্য প্রশাসকের সাথে দফায় দফায় বৈঠক করা হলেও তিনি বিশেষ মহলের স্বার্থ সুরক্ষায় এবং তাদের দ্বারা প্রভাবিত হয়ে শনিবার, ১৬ এপ্রিলই নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্তে অনঢ় থাকেন।

আলাপ- আলোচনায় এ সমস্যার সমাধান না হওয়ায় এ ব্যাপারে উচ্চ আদালতের দ্বারস্ত হন সমিতির নেতৃত্বে আসতে ইচ্ছুক অপর পক্ষ। তাদের আবেদনের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার ( ১৪ এপ্রিল) হাইকোর্ট আগামী দুই মাসের জন্য নির্বাচন স্থগিত রাখার নির্দেশ দেন।

তবে সেই নির্দেশ অমান্য করে শনিবারই ভোটগ্রহণের চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছেন সমিতির প্রশাসক। এ অবস্থায় সারাদেশে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন সাদেকুর রহমান সমর্থিত মোজাম্মেল-কামাল পরিষদের নেতৃবৃন্দ।

তারা সাধারণ সদস্য ও ভোটারদের কাছে নিজেদের সিদ্ধান্ত জানানোর পাশাপাশি উচ্চ আদালতের নির্দেশ মেনে দু’মাস পরে নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন। তা অমান্য করলে এবং পরবর্তীতে সমিতির কার্যক্রম পরিচালনায় কোন অচলাবস্থার সৃষ্টি হলে প্রশাসককেই এর দায়দায়িত্ব নিতে হবে বলেও সাফ জানিয়ে দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট