1. multicare.net@gmail.com : সময়ের পথ :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই মাকে হত্যা করে ফাঁসির নাটক সাজানোর অভিযোগ ছেলের বিরুদ্ধে নড়াগাতী থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হলেন মোঃ হাফিজুর রহমান বিপ্লব! চট্টগ্রাম জেলা প্রশাসকের মোহাম্মদ মমিনুর রহমান এর সঙ্গে সার্ক মানবাধিকার সংগঠন এর নেতৃবৃন্দর সাক্ষাৎ। বাবর কে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আইয়ুব খান রাব্বী। “২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ” পলোগ্রাউন্ডে আঃমীলীগের জনসভায় জনতার ঢল উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কুষ্টিয়ায় নিম্নমানের রাস্তা নির্মাণে দুই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৮৪ বার পড়া হয়েছে

কুষ্টিয়ায় নিম্নমানের রাস্তা নির্মাণে দুই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের সোন্দা থেকে বরুলিয়া ও নন্দলালপুর থেকে চাপড়া পর্যন্ত দুটি রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে নিম্নমানের ইট খোয়া বালি দিয়ে নির্মাণ করার অভিযোগ তুলেছে এলাকাবাসী। উক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স একরামুল ট্রেডিং ও মেসার্স আফসার ট্রেডিং।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, মেসার্স একরামুল ট্রেডিং সোন্দা থেকে বোরলিয়া পর্যন্ত প্রায় ২৫০০ মিটার ও মেসার্স আফসার ট্রেডিং নন্দলালপুর থেকে চাঁপড়া পর্যন্ত ১৪০০ মিটার রাস্তা দুটি নিম্নমানের ইট, খোয়া ও প্রয়োজনমত রোলার না করে নির্ধারিত কার্যাদেশ অমান্য করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তার নির্মান কাজ চালিয়ে যাচ্ছে । এ বিষয়ে স্থানীয় গ্রামবাসী প্রতিবাদ করলেও তারা ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তা দুইটির নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এই বিষয়ে কুমারখালী উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী আব্দুর রহিমের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন রাস্তা ২টির কাজের অনিয়মের অভিযোগ পেয়েছি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন বলে জানান। অন্যদিকে এলজিডির নির্বাহি প্রকৌশলী জাহিদুর রহমান মন্ডলের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন আমি শুনেছি ঠিকাদারি প্রতিষ্ঠান দুটি ঐ কাজে অনিয়ম করছে। আমরা বিষয়টি তদন্ত করে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণ করব।

নন্দলালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন এর সাথে কথা বললে তিনি বলেন, আমিও বিষয়টি শুনেছি। আমি ঠিকাদারী প্রতিষ্ঠান সঙ্গে কথা বলব এবং রাস্তা যেন সঠিক ভাবে নির্মাণ করে সে ব্যাপারে আমি কঠোর হস্তক্ষেপ গ্রহণ করব।

গ্রামের সাধারণ মানুষ বলেন, আমরা একাধিকবার বাধা দেয়া সত্বেও ঠিকাদারি প্রতিষ্ঠানের কেউ আমাদের কথা শুনতে নারাজ তারা। আমরা বাধ্য হয়ে কয়েকটি গাড়ি ভর্তি নিম্নমানের ইট ফেলতে দিইনি। তার পরেও ঐ ঠিকাদারি প্রতিষ্ঠান কাউকে তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছেমতো নিম্নমানের ইট, খোয়া, বালি দিয়ে রাস্তা নির্মাণের কাজ করে যাচ্ছেন।

গ্রামবাসী এলজিডির উর্ধতন কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ কামনা করে বলেন, অতি দ্রুত রাস্তার কাজ বন্ধ করে ভালো মানের রাস্তা নির্মাণ করে গ্রামবাসীদেরকে উপহার দেওয়ার জন্য অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট