1. multicare.net@gmail.com : সময়ের পথ :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাধারণ সম্পাদক শামছুল আলম রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়ন মাইলফলক। এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪ঠা ডিসেম্বরের মহাসমাবেশ সফল করতে নগরীর চান্দগাঁও কাপ্তাই রাস্তার মাথায় প্রচারণা ও লিফলেট বিতরণ। নওগাঁ জেলায় প্রথম স্থানীয় প্রবীণ এবং উদীয়মান শিল্পীগন দের টেলিফিল্ম। চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন শুকতারা পত্রিকার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন। কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্বে চেয়ারম্যান মার্শাল ও এড. অপু স্মরনকালের সেরা জনসমুদ্রে রুপ নিবে চট্টগ্রামের মহাসমাবেশ- হেলাল আকবর চৌধুরী বাবর। ফখরুজ্জামান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

ওসমানীনগরে ঝড়ো হাওয়ায় উড়ে গেছে আশ্রয়ন প্রকল্পের ঘরের টিন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৬৮ বার পড়া হয়েছে

ওসমানীনগরে ঝড়ো হাওয়ায় উড়ে গেছে আশ্রয়ন প্রকল্পের ঘরের টিন।

সিলেট প্রতিনিধি :: বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার আশ্রয়ন প্রকল্প।গরীব আসহায় মানুষের যখন মাথাগুজার ঠাঁই ছিলনা তখন তাদের আশ্রয় হয়েছে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রয়ন প্রকল্পে।

কিন্তু সে আশ্রয়টুকু যদি হয় ঝরাজীর্ণ তাহলে সুখের বদলে কষ্ট লেগে থাকে বসবাস কারীদের ভাগ্যে।তেমনটাই হয়েছে ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের ভেরারচর আশ্রয়ন প্রকল্পে।সোমবার রাতে ঝড়ো হাওয়ায় একটি ঘরের টিন উড়ে গেছে এবং একাধিক ঘরের দেয়ালে ধরেছে ফাটল।

সেখানে বসবাস কারীরা রয়েছেন চরম দূর্ভোগে।জানাযায় , উপজেলার সাদিপুর ইউনিয়নের ভেরারচর আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীন ৩৬ টি পরিবারের মধ্যে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। নির্মানের পর থেকেই বসবাসকারীরা নানা দূর্ভোগ পোহাচ্ছেন। একাধিক দেয়ালে ফাটল সহ রয়েছে নানা ধরনের সমস্যা। যাদের ঘর দেওয়া হয়েছে তাদের মধ্যে ৫টি পরিবার সেখানে আশ্রয় নিচ্ছেন না। বাস করছেন অন্যখানে , ঘরগুলোতে থাকে তালা ঝুলানো।

নিম্ন মানের কাজ হওয়াতে এরকম সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানান স্থানীয় একাধিক ব্যাক্তি। কিন্তু অসহায় পরিবারগুলোর দূর্ভোগ লাঘবে এদিকে কারো দৃষ্টিগোচর হচ্ছেনা।

আশ্রয়ন প্রকল্পের আওতাধীন গৃহের মালিক মোছাঃ লক্ষী বেগম জানান , অল্প ঝড়ো বাতাসে আমার ঘরের টিন উড়িয়ে নিয়েছে। এছাড়াও ঘরে যে আস্তর করা হয়েছে তাতে হাত লাগলে বালু পড়ে। ঘরের দেয়ালগুলোতে ধরেছে ফাটল।

কুসুম আক্তার কলি জানান , অল্প ঝড়ো হাওয়ায় ঘরের দেয়াল নড়ে। এছাড়াও ঘরের পুরো চাল উপরে উটে এবং নিচে নামে। কখনো মনে হয় দেয়াল ভেঙ্গে উপরে পড়ে যাবে। জীবনের ঝুকি নিয়ে পরিবারের ৩ সদস্য মিলে বসবাস করছি।

ভেরার চরের প্রকল্পে বসবাস কারী রিপন দাশ, হুমায়ুন, জানান,একাধিক ঘরের দেয়ালগুলোতে ফাটল ধরেছে। অনেক ঝুকি নিয়ে বসবাস করতে হচ্ছে।

এছাড়াও ঘরের উপরে যেসব গাছ রয়েছে যদি কখনো ব্যশাখী ঝড়ে ডাল ভেঙ্গে পড়ে তাহলে মৃত্যুে ছাড়া আর কোন উপায় নেই।

সাদিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা অনিল কুমারের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,আশ্রয়ন প্রকল্পে থাকা লক্ষি বেগমের ঘরের টিন পড়ে গেছে ,বিষয়টি আমি উর্দ্ধতন কতৃপক্ষকে জানিয়েছি তার ঘর মেরামত করে দেওয়া হবে। এবং বাকি সমস্যাগুলোও নিরসন করে দেওয়া হবে।

এ ব্যাপারে সাদিপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান সাহেদ আহমদ মুসা বলেন , বিষয়টির ব্যাপারে আমি অবগত নই। সরেজমিনে গিয়ে বিষয়টি দেখে সমাধান করার চেষ্টা করবো।

এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানার কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘরে টিন লাগানোর জন্য কাজের লোক পাটানো হয়েছে। ভেরারচরের প্রকল্পে কাজ নিম্নমানের বলে অভিযোগ রয়েছে।এ কারনে টিকাদারের বিল আটকা আছে।বসবাসকারীদের দূর্ভোগ লাঘবে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট