1. multicare.net@gmail.com : সময়ের পথ :
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত l বিভাগীয় প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম ১০ ই ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে শফিকুল ইসলাম পেলেন এফবিজেও এর সম্মাননা স্মারক গাজাসহ ২কারবারী আটক-র‌্যাব-৭,ফেনী ক্যাম্প। রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত ডাকাতি প্রস্তুতিকালে অশ্রসহ আটক ৪-সদরঘাট থানা নওগাঁর মান্দায় সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ফাইনাল পরিক্ষার ৩য়দিনে অপহরণ জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই

আন্দোলনে জলাবদ্ধতা নিরসনে-চট্টগ্রাম নাগরিক ফোরাম।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৫১ বার পড়া হয়েছে

আন্দোলনে জলাবদ্ধতা নিরসনে-চট্টগ্রাম নাগরিক ফোরাম।
মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

২০০০সাল থেকে এখনও পর্যন্ত আমাদের ঊদ্যোগ ও আন্দোলনের ফলশ্রতিতে জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্পের কাজগুলি চট্টগ্রাম নাগরিক ফোরামের নেতাদের নিয়ে সরেজমিনে দেখলাম-ব্যারেষ্টার মনোয়ার হোসেন।
আজ সরেজমিনে প্রত্যক্ষ পরিদর্শন করেন চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ও নেতাদের নিয়ে এই সব কিছু নিয়ে আজ বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন আয়োজন করেছে।

তিনি আরও বলেন,প্রিমিয়ার ইউনিভার্সিটির ভবনটি করা হয়েছিলো খালের উপর সিটি করপোরেশনের উদ্যোগে, এটি ভাংগা হচ্ছে, যদিও ধীরগতিতে । বহদ্দারহাটে কাঁচাবাজারের পেছনে স্বয়ং সিটি করপোরেশনের রাজস্ব অফিস ভবনটিও হয়েছিলো চাক্তাই খালের উপর পানি চলাচল সংকুচিত করে, এটি খালের স্বাভাবিক গতিকে ব্যাহত করেছে , কিন্তু মেগাপ্রকল্পের আওতায় এটি এখনও নেই ! সিডিএ এ মেগাপ্রকল্পের বাস্তবায়নকারী,কিন্তু সিটি কর্পোরেশনের উচিত ছিল নিজেরাই এ ধরণের স্থাপনা দ্রুত ভেংগে দিয়ে মেগাপ্রকল্পের কাজ সময়মতো শেষ করতে সাহায্য করা । গত কয়েকবছর যাবত কিছু কথা বার্তায় মনে হয় না সিটি কর্পোরেশনের কোন মাথাব্যথা আছে এ নিয়ে । তারা বরং কেমন জানি বড় দায়িত্বও নিতেও রাজী নন । অপরদিকে মশার অত্যাচারে মানুষ অতীষ্ট, এটাতেও বিশাল ব্যর্থতা । অথচ আমরা হোল্ডিং ট্যাক্স দিয়েই যাচিছ । শুনলাম কর্পোরেশনের কোন কোন কর্তারা নাকি দুপুরে ১২ টা ১ টার আগে অফিসে আসেন না । উনারা তাই এসব সমাধানে সময় কিভাবে পাবেন? ।

প্রসঙ্গঃ চট্টগ্রামের স্বার্থে আমাদের সত্যিকারের দেশপ্রেমিক,চট্টলা দরদী,একনিষ্ঠ নেতা প্রয়োজন। সিটি করপোরেশন,সিডিএ,ওয়াশার শীর্ষস্থানীয় কর্মকর্তাদের অবহেলার কারণে জলাবদ্ধতার মতো পুঞ্জিভূত সমস্যা বিষপোঁড়া হয়ে দাঁড়ালো। এইভাবে সবার মধ্যে প্রতিবাদের ভাষাটাও গড়ে উঠুক। চট্টগ্রাম রক্ষা করতে সবার সবার অবস্থান থেকে প্রতিবাদে স্লোগান এবং সর্ব চোখ দিয়ে প্রশাসনকে দেখিয়ে দেওয়া উচিত চট্টগ্রাম কে রক্ষা করতে কি কি পদক্ষেপ নেওয়া উচিত?

এমন সকল শুভ প্রচেষ্টা সফল হোক।
চট্টগ্রামের স্বার্থ রক্ষার যেকোনো দাবির প্রতি আমাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করছি। আজকে সেটাই করতেছে চট্টগ্রাম নাগরিক ফোরামসহ আরও অন্যান্য সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন জড়িত থাকা নেতৃবৃন্দ,সদস্যবৃন্দ সম্মানিত ব্যক্তিবর্গ গন ও সকল চট্টলাপ্রেমীদের প্রতি আন্তরিক ভালোবাসা নিরন্তর শুভকামনা রইল। একএক জনের প্রতিবাদের ভাষা আগামী প্রজন্মের সুস্থতা এবং শুভকামনা রইল। জনস্বার্থে সকলের দীর্ঘায়ু কামনা রইল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট