1. multicare.net@gmail.com : সময়ের পথ :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ আবৃত্তি প্রতিযোগীতায় প্রথম স্থান লাভ করেন জান্নাতুল মাওয়া। নওগাঁর মান্দায় ফকিন্নী নদী পুনঃখনন কাজের উদ্বোধন বগুড়া শান্তাহারে মানবিক সাহায্য সংস্থা নামের এনজিও কিস্তি না পেয়ে,মাথা ফাটিয়ে ক্যাসবক্স থেকে টাকা ছিনতাই মাকে হত্যা করে ফাঁসির নাটক সাজানোর অভিযোগ ছেলের বিরুদ্ধে নড়াগাতী থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হলেন মোঃ হাফিজুর রহমান বিপ্লব! চট্টগ্রাম জেলা প্রশাসকের মোহাম্মদ মমিনুর রহমান এর সঙ্গে সার্ক মানবাধিকার সংগঠন এর নেতৃবৃন্দর সাক্ষাৎ। বাবর কে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আইয়ুব খান রাব্বী। “২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ” পলোগ্রাউন্ডে আঃমীলীগের জনসভায় জনতার ঢল উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলতে চাই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আত্রাইয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে চেয়ারম্যান তোফাজ্জলের ব্যাতিক্রমী আয়োজন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৪০ বার পড়া হয়েছে

আত্রাইয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে চেয়ারম্যান তোফাজ্জলের ব্যাতিক্রমী আয়োজন

এ.বি.এম.হাবিব স্টাফ রিপোর্টার নওগাঁ 
নওগাঁর আত্রাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ৫নং বিশা ইউনিয়নের সর্বস্তরের জনগণকে নিয়ে এক ব্যাতিক্রমী প্রশ্ন-উত্তরের আয়োজন করেছেন, চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন তোফা খান।

(২৮সেপ্টেম্বর) বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন ও অনুষ্ঠান শেষে বৈকাল ৪টায় উক্ত ইউনিয়নের সমাস পাড়া ফুটবল মাঠে “জনতার মুখোমুখি জন প্রতিনিধি” অনুষ্ঠানে জনতার মুখোমুখি হন জাতীয় শ্রমীক লীগ, ঢাকা মহানগর উত্তর এর সাংগঠনিক সম্পাদক ও নওগাঁর আত্রাই উপজেলার ৫নং বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন খাঁনসহ তার ইউনিয়ন পরিষদের সকল মেম্বারগন।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক যাকে দেওয়া হয়,উক্ত ইউনিয়নে ৮০% আওয়ামীলীগের নেতাকর্মীরা তার দুর্নীতির কারণে মেনে নিতে পারে না। তাই ইউনিয়নের প্রায় ৮০%নেতাকর্মীরা আওয়ামীলীগ থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেছে নেয়, মোঃ তোফাজ্জল হোসেন তোফাকে। এরপর অনেক বাঁধা-বিপত্তির মধ্য দিয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. মান্নান মোল্লাকে ৪ হাজার ভোটের ব্যাবধানে হারিয়ে ঘোড়া প্রতিক নিয়ে বিজয় লাভ করেন।

তার নির্বাচনী ইশ্তেহার ছিলো প্রতি ৬মাস পর পর তিনি এমন জবাবদিহিতা মুলক অনুষ্ঠান করবেন সেখানে সর্বস্তরের জনগন এই ৬মাসে তার বা তার কাজের ভুলত্রুুটি তুলে ধরবেন এবং তিনি তা নোট করে পরবর্তীতে তা সুধরে নিয়ে জনগনের চাহিদা পুরণ করার চেষ্টা করবেন।

তাই তিনি দায়িত্ব গ্রহণের পর থেকেই পরিকল্পিত ভাবে সবুজায়ন, মাদক-মুক্ত, বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে চলছেন। তিনি ইউনিয়নের পরিত্যাক্ত রাস্তা ঘাট উন্নয়নে কাজ করছেন। তিনি নিজ উদ্যাগে সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জন্যও কাজ করেছেন।

অনুষ্ঠানে অত্র ইউনিয়নের সচেতন জনগণের প্রশ্নে তেমন না থাকলেও, ব্রীজ,কালভাট,রাস্তাঘাট,কবরস্থানে লাইটের ব্যাবস্থার বিষয় গুলো জানান। জবাবে তিনি বলেন,সরকারী বরাদ্দ অনুযায়ী কিছু রাস্তা হয়েছে এবং সকল মেম্বারগনও তার সাথে একাত্মা পোষন করে একযোগে রাস্তাঘাটের কাজের প্রতি বিশেষ ভাবে গুরুত্ব দিয়ে কাজ করেছেন এবং বৃষ্টির পানি শুকিয়ে গেলে বাঁকী কাজ গুলোও করবেন বলে জানান।
এর সাথে ইউনিয়নের মধ্য কোন প্রকার,চুরি,চামারী, অন্যায়, অত্যাচার, চাঁদাবাজ, দুর্নীতি তিনি হতে দেন নাই নির্বাচনের আগে কথা দিয়েছিলেন, সে কথা তিনি রেখেছেন বলেও জানান এবং কোথাও এমন কোন ঘটনার সুষ্ঠ বিচার না হয়ে থাকলে সেটা জনগনের কাছে জানতে চাইলে,সকল জনতা একযোগে সুষ্ঠু বিচার হয়েছে বলে স্লোগান দেয়। তিনি বলেন, যদি কেহ আমার নাম ভাঙ্গিয়ে কোন প্রকার চাঁদাবাজি করতে যায়,প্রথমেই তাকে বেঁধে, আমার ফোন নম্বর ২৪ঘন্টা আপনাদের সেবায় খোলা রাখি,আপনারা আমাকে জানাবেন তিনি বলেন, আমি অবশ্যই তার কঠিন বিচার করবো। আমি অন্যায়,অত্যাচার করতে আসিনি আমি দুর্নীতিও করতে আসিনি। আমি টাকা কামায় করতে আসিনি, আপনারা আমার শিক্ষক আমি ছাত্র আপনারা আমাকে আপনাদের ছেলে মনে করে আমাকে শেখাইবেন। তিনি আরো বলেন, দেশ ডিজিটাল হয়েছে কিন্তু এখনোও বিশা ইউনিয়ন ডিজিটাল হিসাবে গড়ে তুলতে আমি আপ্রান চেষ্টা করবো।

তিনি আরো বলেন, আমাদের সবচেয়ে বড় সমস্যা এলাকাতে চলাচলের জন্য কোন ব্রীজ নেই, একটি মানুষ অসুস্থ হয়ে গেলে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার মতো কোনো ভালো রাস্তা নেই, ছেলে মেয়েদের খেলার জন্য কোন খেলার মাঠ নেই, কোন ভালো স্কুল কলেজ নেই। তিনি এগুলো বিষয়ে রাণীনগর-আত্রাই সংসদ সদস্য মো.আনোয়ার হোসেন হেলাল সাহেব ও প্রশাসনের সাথে কথা বলেছেন, এই ইউনিয়নের সমস্যা গুলো নিয়ে তাঁরা দ্রুত সমস্যা সমধানের আশ্বাসও দিয়েছেন। তার সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তিনি সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের মা, আপনাকে আমাদের ইউনিয়নের সর্বস্থরের জনগণের প্রতিনিধি হিসেবে বলতে চাই আপনি আমাদের চলাচলের জন্য ব্রীজ ও রাস্তা ঘাট উন্নয়নে নজর দিয়ে, এই ইউনিয়নকেও একটি মডেল ইউনিয়ন করতে আপনি সহযোগীতা করবেন। শেষে সকলস্থরের জনগনকে নিয়ে জাতীয় স্লোগান দিয়ে অনুষ্ঠানটির মুলতবী ঘোষনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট